May 3, 2024, 2:46 am

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

স্বাস্থ্যখাতের অর্জনে নার্সদের ভূমিকা অপরিসীম : ডাঃ নান্নু এমপি

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় রবিবার সকালে শহরের টিএমএসএস মহিলা মার্কেট অডিটোরিয়ামে প্রাণবন্ত আয়োজনে কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের ১ম, ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের ক্যাপ ও বেল্ট সিরিমনি অনুুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো: শাহাবউদ্দিনের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের ক্যাপ ও বেল্ট পরিয়ে দেন বগুড়া ৭ আসনের সংসদ সদস্য ও বিএমএ বগুড়ার সভাপতি অধ্যাপক ডাঃ মোস্তফা আলম নান্নু।

এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী নার্সিং পেশা অত্যন্ত সম্মানের ও গর্বের। বাংলাদেশের স্বাস্থ্যখাতের অর্জনেও নার্সদের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নার্সদের সম্মান ও মর্যাদা বৃদ্ধিকরণের পাশাপাশি সৃষ্টি করে দিয়েছে কর্মসংস্থানের। এছাড়াও প্রতিনিয়ত এপেশার সাথে সংশ্লিষ্টদের সুবিধার্থে নানামুখী ইতিবাচক দ্বার উন্মোচন করে দিচ্ছেন দেশরত্ন শেখ হাসিনা। হাসপাতাল বা ক্লিনিকে ভর্তি চিকিৎসাধীন রোগীর কাছে একজন নার্স সার্বক্ষণিক ভরসা ও সাহসের নাম। তাই পবিত্র এই পেশার মান অক্ষুন্ন রেখে একজন দক্ষ সেবিকা হয়ে গড়ে উঠতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। এসময় বগুড়ায় সুদীর্ঘ সময় ধরে মানসম্মত ও যুগোপযোগী শিক্ষা নিশ্চিতের মাধ্যমে আদর্ম নার্স তৈরিতে কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউট যেভাবে ভূমিকা রাখছে বগুড়ার স্বাস্থ্যবিভাগের কর্ণধার হিসেবে তিনি তার প্রশংসা করে ভবিষ্যতের জন্যে শুভ কামনা জানান।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ লুৎফুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, স্বাচিপ বগুড়ার সভাপতি ডা: সামির হোসেন মিশু, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, ব্যবসায়ী নেতা ও সমাজসেবক পরিমল প্রসাদ রাজ এবং এসওএস শিশু পল্লীর পরিচালক আতিকুর রহমান।

এসময় অন্যান্যদের মাঝে বাংলাদেশ ডেন্টাল পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, নিউরন নার্সিং ভর্তি কোচিং এর পরিচালক মোশারফ হোসেন, দেশ টিভি ও চাঁদনী বাজারের রিপোর্টার সঞ্জু রায়, ডা: তানজিরুল ইসলাম শাওন, প্রতিষ্ঠানের পরিচালক হায়দার আলী, সিনিয়র স্টাফ নার্স সুলতান মাহমুদ, শিক্ষক মেহেদি হাসান মানিকসহ ৫ শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভবিষ্যৎ জীবনের শুভ কামনা জানিয়ে ৪০ জন শিক্ষার্থীকে ক্যাপ ও ৮০ জন শিক্ষার্থীকে বেল্ট পরিধান করিয়ে দেন অতিথিবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD